পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে?

পৃথিবীর প্রতিটি মানুষকে আলাদা আলাদা রূপ প্রদান করে তৈরি করা হয়েছে। পৃথিবীর প্রায় সকল মানুষই সুন্দর চেহারার অধিকারী। যদিও সৌন্দর্যের মানদণ্ড একেক জনের কাছে একেক রকম, তবু সৃষ্টির সেরা জীব হিসেবে সকল মানুষ ই সুন্দর।

এই সৌন্দর্যের মাঝে পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে? নারী এবং পুরুষ উভয়ের মাঝেই এই সৌন্দর্য বিরাজ করতে পারে। আপনারা অনেকেই কৌতূহল বশত পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে – সে সম্পর্কে জানতে গুগলের মাধ্যমে বিভিন্ন তথ্য সার্চ করে থাকেন। জানতে চান আসলে পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে? আপনাদের কৌতূহল মেটানোর লক্ষ্যে আজকের এই আর্টিকেলটি লেখা হলো।

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে বিবেচিত বেলা হাদিদঃ 

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে? এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে সব সময় নিখুঁত চেহারার অধিকারী ব্যক্তিকেই সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে ধরা হয়। সেক্ষেত্রে গ্রিক গণিতবিদদের বিচার অনুযায়ী ধারণা করা হয় যে মুসলমান সুপার মডেল বেলা হাদিদই পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ। গ্রিক বিজ্ঞানীরা জানান এই গ্রহের সবচেয়ে সুন্দর মুখ বাছতে গিয়ে ‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ আয়োজন করা হয়।

সে অনুসারে এই ‘ভিক্টোরিয়াজ সিক্রেট মডেল’- এর মুখটিই সবচেয়ে বেশি নাম্বার পেয়ে পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে বাছাই হয়েছেন। গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়েছেন। যেখানে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন। সেই অনুপাত হিসেবেই পৃথিবীর অন্য সমস্ত সুন্দরীদের টেক্কা দিয়েছেন বেলা হাদিদ নামক সুন্দরী নারী।

গোল্ডেন রেশিও’ অনুযায়ী ২৩ বছর বয়সের বেলা হাদিদের মুখ ৯৪.৩৫ শতাংশ নিখুঁত। লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান কসমেটিক সার্জন ডক্টর জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ করেছেন। ‘দ্য ডেইলি মেল’- কে তিনি জানিয়েছেন, সুপার মডেল বেলা হাদিদ পরিষ্কার ভাবে একমাত্র বিজয়ী হয়েছেন। একমাত্র তার মুখই পরিমাপ অনুযায়ী সবচেয়ে নিখুঁত। সুপার মডেল বেলা হাদিদ তার চিবুকের জন্য তিনি সর্বোচ্চ স্কোর করেছেন। যেটি প্রায় ৯৯.৭ শতাংশ। শত নিখুঁত থেকে মাত্র ০.৩ শতাংশ দূরে।

মার্কিন সুপার মডেল বেলা হাদিদের পুরো নাম ইসাবেলা খায়ের হাদিদ। ২০১৬ সালে তিনি ‘মডেল অব দ্য ইয়ার’ খেতাব জিতে নিয়েছিলেন। মার্কিন সুপার মডেল বেলা হাদিদ ১৯৯৬ সালে ওয়াশিংটনে জন্মগ্রহণ করেন। তার পিতা মোহাম্মদ হাদিদ ছিলেন একজন শরণার্থী। এক সাক্ষাৎকারে হাদিদ জানিয়েছিলেন, মুসলমান হিসেবে তিনি গর্বিত।

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে পপ তারকা বিয়ন্সে

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে – এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বেলা হাদিদ এর পর পর ই খুঁজে পাওয়া যায় পপ তারকা বিয়ন্সে – কে। যিনি গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ আয়োজনে দ্বিতীয় স্থান অর্জন করেছেন। ‘গোল্ডেন রেশিও’ অনুযায়ী পপ তারকা বিয়ন্সে-র মুখ প্রায় ৯২.৪৪ শতাংশ নিখুঁত। গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়ে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন।

সেই হিসেবেই পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষের দ্বিতীয় স্থান টি দখল করে নিয়েছেন পপ তারকা বিয়ন্সে৷ লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান কসমেটিক সার্জন ডক্টর জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ টি করেছেন।বিয়ন্সের জন্ম টেক্সাসের হিউস্টনে। এই তারকা ১৯৮১ সালের ৪ঠা সেপ্টেম্বর জন্ম গ্রহণ করেন। বিয়ন্সে আমেরিকান র‍্যাপার জেই-জি কে বিয়ে করেছেন। জেই-জি এর আসল নাম শন কোরে কার্টার।

বিয়ের পর বিয়ন্সে তার স্বামীর নামের সাথে মিলিয়ে নিজের নাম রাখেন বিয়ন্স গিজেল নোলেস-কার্টার। ছোটবেলা থেকেই বিয়ন্সের সঙ্গীত প্রতিভা সকলের নজড় কাড়ে। জানা যায় বিয়ন্সে মাত্র ৭ বছর বয়সে গীর্জার সমবেত সঙ্গীতের নেতৃত্ব দিয়ে ছিলেন। ছোট বেলাতেই তিনি অন্তত ৩০ টি নাচ ও গানের প্রতিযোগিতায় বিজয়ী হন। এছাড়াও তখনকার সময়ের জনপ্রিয় শিল্পী কেলি রোল্যান্ড, লা টাভিয়া রবার্টসনের সাথে মিলে একটি গার্ল ব্যান্ড তৈরি করেন বিয়ন্সে। যার নাম দেওয়া হয় গার্ল’স টাইম ব্যান্ড।

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে অ্যাম্বার হার্ড

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বেলা হাদিদ এবং পপ তারকা বিয়ন্সে এর পর খুঁজে পাওয়া যায় বিখ্যাত মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ড – কে । যিনি গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ আয়োজনে তৃতীয় স্থান অর্জন করেছেন। ‘গোল্ডেন রেশিও’ অনুযায়ী অভিনেত্রী অ্যাম্বার হার্ড – এর মুখ প্রায় ৯১.৮৫ শতাংশ নিখুঁত।

গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়ে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন। সেই হিসেবেই পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষের তৃতীয় স্থান টি দখল করে নিয়েছেন মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ড৷ লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান কসমেটিক সার্জন ডক্টর জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ টি করেছেন। মার্কিন অভিনেত্রী অ্যাম্বার হার্ডের পুরো নাম অ্যাম্বার লরা হার্ড।

অভিনেত্রী অ্যাম্বার হার্ড ১৯৮৬ সালের ২২শে এপ্রিল জন্ম গ্রহণ করেন। রূপের সৌন্দর্য ছাড়াও গুণের দিক থেকে তিনি অতুলনীয়। ফ্রাইডে নাইট লাইট চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তিনি চলচ্চিত্র অঙ্গনে প্রবেশ করেন। নর্থ কান্ট্রি এবং আলফা ডগ চলচ্চিত্রে ছোট চরিত্রে অভিনয়ের পর অ্যাম্বার হার্ড ২০০৬ সালে প্রধান চরিত্রে অভিনয় করেন অল দ্য বয়েস লাভ ম্যান্ডি লেন চলচ্চিত্রে এবং ২০০৭ – এ হিডেন পাল্মস নামক টেলিভিশন অনুষ্ঠানে যোগ দেন।

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ হিসেবে পপ তারকা আরিয়ানা গ্রান্ডে

পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে – এই প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে বেলা হাদিদ এবং পপ তারকা বিয়ন্সে এর পর খুঁজে পাওয়া যায় বিখ্যাত পপ তারকা আরিয়ানা গ্রান্ডে৷ বিখ্যাত পপ তারকা আরিয়ানা গ্রান্ডে গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস’ আয়োজনে চতুর্থ স্থান অর্জন করেছেন। ‘গোল্ডেন রেশিও’ অনুযায়ী বিখ্যাত পপ তারকা আরিয়ানার মুখ প্রায় ৯১.৮১ শতাংশ নিখুঁত।

আরিয়ানা গ্রান্ডে সৌন্দর্যের দিক থেকে অভিনেত্রী অ্যাম্বার হার্ডের স্কোরের খুব কাছাকাছি রয়েছেন। গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়ে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন। সেই হিসেবেই পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষের চতুর্থ স্থান টি দখল করে নিয়েছেন বিখ্যাত পপ তারকা আরিয়ানা গ্রান্ডে। লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান কসমেটিক সার্জন ডক্টর জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ টি করেছেন। আরিয়ানা গ্রান্ডে গায়িকা হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

আরিয়ানা গ্রান্ডে কর্মজীবন শুরু করেন ব্রডওয়ে মিউজিক্যাল ১৩ তে এবং ২০০৯ তে ক্যাট ভ্যালেন্টাইন ভূমিকায় নিকেলোডিয়ন টেলিভিশন ধারাবাহিক ভিক্টোরিয়াস এ অভিনয়ের পূর্বে । অনুষ্ঠান টি পরে শেষ হয় চার মৌসুম পরে এবং গ্রান্ডে হাজির হন স্পিনঅফ, স্যাম এন্ড ক্যাটে। যেটি শেষ হয় ২০১৪ তে। তিনি আরো আর্বিভূত হন অন্যান্য মঞ্চ ও টেলিভিশন ভূমিকায়, এ্যানিমেটেড টেলিভিশন ও চলচ্চিত্রে কন্ঠ ও প্রদানের মাধ্যমে।

সর্বশেষঃ

এই কয়েক জন সুন্দর মানুষ বা নারী ছাড়াও পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে এই সম্পর্কে জানতে চাইলে আপনি আপনার মোবাইল ফোন অথবা ল্যাপটপের সাহায্য নিয়ে গুগল অথবা অন্য কোনো ইন্টারনেট ওয়েবসাইটের সার্চ বারে যেয়ে পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে ছিলেন, পৃথিবীর সেরা মানুষ, পৃথিবীর সবচেয়ে সুন্দর নারী, পৃথিবীর সবচেয়ে সুন্দর পুরুষ, পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে বা কারা ইত্যাদি লিখে সার্চ করতে পারেন৷ যার মাধ্যমে জেনে নিতে পারবেন আসলে পৃথিবীর সবচেয়ে সুন্দর মানুষ কে?

Leave a Comment