৩০০০ টাকার মধ্যে মোবাইল

তথ্য প্রযুক্তির এই বর্তমান সময়ে সকলেই চায় একটি স্মার্টফোন ব্যবহার করতে। সেটা হোক কম দামি অথবা অনেক বেশি দামি। বেশি দামি অথবা ফ্লাগশিপ ফোন গুলোর থেকে বর্তমান সময় কম দামি মোবাইল ফোন গুলোর চাহিদা অনেকটাই বেশি। কারণ বেশি দামি বা ফ্লাগশিপ ফোন গুলো কেনার  ইচ্ছে থাকলেও সামর্থ সবার থাকে না।

৩ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল এটা লিখে অনেকেই অনলাইন এ সার্চ করে থাকেন। আপনাদে কথা চিন্তা করে আজকে আমরা আমাদের এই পোস্ট এর মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিবো ৩ হাজার টাকার মধ্যে কি কি ভালো মোবাইল বর্তমান বাজারে পাওয়া যাচ্ছে। 

৩ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল এর একটি তালিকা ও মোবাইল গুলোর স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত আলোচনা করব এই পোস্টটির মাধ্যমে। আমাদের আজকের এই পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ দিয়ে পড়লে ৩ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল গুলোর তালিকা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন খুব সহজে। আপনি চাইলে এই তালিকায় অন্তর্ভুক্ত থাকা মোবাইল ফোন গুলোর মধ্যে যেকোনো একটি মোবাইল ফোন বেছে নিতে পারেন।

৩০০০ টাকার সাথে আপনি চাইলে আরো কিছু টাকা এড করে ভালো কনফিগারেশন এর একটি মোবাইল ফোন নিতে পারবেন। সেই ফোনটি তুলনামূলকভাবে বেটার পারফরম্যান্স দিবে তিন হাজার টাকা দামের মোবাইল এর থেকে। তাহলে চলুন দেরি না করে দেখে নেই আমাদের তালিকায় থাকা মোবাইল ফোন গুলোর দাম ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত। 

Symphony E95- বাংলাদেশ প্রাইস

Symphony E95- এর স্পেসিফিকেশনঃ

 দামঃ ২,৯৯০ টাকা

ডিসপ্লে৪ ইঞ্চি
মেইন ক্যামেরা২ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা০.৩ মেগাপিক্সেল
র‍্যাম৫১২ এমবি 
স্টোরেজ৮ জিবি 
ব্যাটারি১৫০০ মিলি এম্পিয়ার 
প্রসেসরMali 400 MP2 500M
দাম২,৯৯০ টাকা

Symphony E95 এই মোবাইল ফোনটি বর্তমান বাজারে পেয়ে যাবেন মাত্র ৩ হাজার টাকার মধ্যে।এই মোবাইল ফোনটি ডিসপ্লে হিসেবে ব্যবহার করা হয়েছে ৪ ইঞ্চি সাইজের একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। রিয়ার ক্যামেরা প্যানেলে থাকছে একটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা এবং ফ্রন্টে থাকছে ০.৩ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 

৫১২ এমবি রেম এবং ৮ জিবি  এস্টোরেজ পেয়ে যাবেন এই মোবাইল ফোনটিতে। ১৫০০মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। প্রসেসর হিসেবে থাকছে Mali 400 MP2 500M।

আরোও দেখুন>

অপারেটিং সিস্টেম হিসেবে এই মোবাইল ফোনটিতে থাকছে এন্ড্রয়েড ৮.০১ ওরিও ভার্সন। দুইটি সিম কার্ড এর সাথে ব্যবহার করতে পারবেন একটি এক্সটার্নাল মেমোরি কার্ড। এই মোবাইল ফোনটিতে ফোরজি নেটওয়ার্ক এর সুবিধা থাকছে না। 

Walton primo E8i- বাংলাদেশ প্রাইস

Walton primo E8i এর স্পেসিফিকেশনঃ

  দামঃ ৩,৫০০ টাকা

ডিসপ্লে৪.৫ ইঞ্চি
মেইন ক্যামেরা৫ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা২ মেগাপিক্সেল
র‍্যাম৫১২ এমবি 
স্টোরেজ৮ জিবি 
ব্যাটারি১৭০০ মিলি এম্পিয়ার 
প্রসেসরMali 400
দাম৩,৫০০ টাকা

আপনার বাজেট যদি ৩৫০০ টাকা হয় তাহলে আপনি ওয়ালটন প্রিমো e8i এই মোবাইল ফোনটি দেখতে পারেন। এই মোবাইল ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৪.৫ ইঞ্চির একটি আইপিএস ডিসপ্লে।  রিয়ার প্যানেলে থাকছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্টে থাকছে ২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

৫১২ এমবি রেম এবং ৮ জিবি  এস্টোরেজ পেয়ে যাবেন এই মোবাইল ফোনটিতে। ১৭০০ মিলি এম্পিয়ার এর একটি লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে ওয়ালটন এর এই মোবাইল ফোনটিতে।প্রসেসর হিসেবে এই মোবাইল ফোনটি তো থাকছে Mali 400। অ্যান্ড্রয়েড ভার্সন ৬.০ মাসমেলো দ্বারা পরিচালিত হয় এই মোবাইল ফোনটি। দুইটি সিমকার্ডের সাথে এক্সটার্নাল একটি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। এই মোবাইল ফোনটি সর্বোচ্চ 3G নেটওয়ার্ক প্রোভাইড করতে সক্ষম। থাকছে না কোন 4G নেটওয়ার্কের সুবিধা। 

Lava A88- বাংলাদেশ প্রাইস

Lava A88 এর স্পেসিফিকেশন 

দামঃ ৩,৬৫০ টাকা

ডিসপ্লে৫ ইঞ্চি
মেইন ক্যামেরা৫ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা২ মেগাপিক্সেল
র‍্যাম৫১২ এমবি 
স্টোরেজ৮ জিবি 
ব্যাটারি২০০০ মিলি এম্পিয়ার 
প্রসেসরQuad-core 1.5 GHz
দাম৩,৬৫০ টাকা

Lava A88 এই মোবাইল ফোনটির বাংলাদেশে দাম নির্ধারণ করা হয়েছে ৩৬৫০ টাকা। দাম একটু বেশি হলেও এই মোবাইল ফোনটিতে আপনি পেয়ে যাবেন 2g 3g এবং 4g নেটওয়ার্ক সাপোর্ট।  আপনি যদি অল্প টাকার ভিতরে একটি ফোরজি মোবাইল ফোন কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে লাভা এ৮৮ এই মোবাইল ফোনটি হতে পারে আপনার পছন্দের একটি ফোন।

এই মোবাইল ফোনটিতে ৫ ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে।আমরা রিয়ার প্যানেলে থাকছে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ফ্রন্টে থাকছে ২ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। পারফরমেন্সের জন্য এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে Quad-core 1.5 GHz এর প্রসেসর। এই মোবাইল ফোনটি ললিপপ ৫.০১ অ্যান্ড্রয়েড ভার্সন দ্বারা পরিচালিত হয়।

৫১২ এমবি রেম এবং ৮ জিবি স্টোরেজের সাথে এই মোবাইল ফোনটি বাংলাদেশের বাজারে অ্যাভেলেবেল রয়েছে। ২টি সিম কার্ড এর পাশাপাশি একটি এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন। ব্যাক আপের জন্য এ মোবাইল ফোনটিতে ২০০০ মিলি এম্পিয়ারের একটি রিমুভাল লায়োন ব্যাটারি পেয়ে যাবেন। 

বন্ধুরা, আশা করি ৩০০০ টাকা দামের মধ্যে ভালো মোবাইল গুলোর তালিকা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন আমাদের এই পোস্টের মাধ্যমে। আমাদের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধু-বান্ধবদের সাথে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না। এতে করে তারাও ৩০০০ হাজার টাকা দামের মধ্যে ভালো মোবাইল গুলোর সম্পর্কে জানতে পারবে। 

নিয়মিত টেক রিলেটেড পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটটি বুক মার্ক করে রাখতে পারেন।  আমাদের এই তালিকায় থাকা মোবাইলগুলোর মধ্যে কোন মোবাইলটি আপনার কাছে ভালো মনে হয়েছে তা অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন।  আপনাদের একটি কমেন্টই আমাদেরকে নিত্য নতুন পোস্ট লিখতে উৎসাহিত করে। 

Leave a Comment