১২০০০ টাকার মধ্যে মোবাইল

কয়েক বছর আগেও মোবাইলফোন আমাদের সকলের কাছে স্বপ্নের মতো ছিল। কিন্তু যুগের পরিবর্তনে বর্তমান সময়ে মোবাইল নেই এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। প্রত্যেকের হাতেই মোবাইল ফোন দেখতে পাওয়া যায়। টেকনোলজি এখন এতটাই উন্নত হয়েছে, সেই মোবাইলফোন গুলোকেও এখন স্মার্ট করে মার্কেটে লঞ্চ করা হচ্ছে। 

১০ থেকে ১২ হাজার টাকা দামের মধ্যে স্মার্ট মোবাইল ফোনগুলোর চাহিদা তুলনামূলকভাবে অনেক বেশি। আমরা আজকে ১২ হাজার টাকার মধ্যে মোবাইল ফোন নিয়ে আলোচনা করতে যাচ্ছি। ১২হাজার টাকার মধ্যে কোন মোবাইল ফোনটি ভালো হবে। কোন ব্রান্ডের মোবাইল ফোনটি কিনলে আপনি দীর্ঘদিন যাবৎ ভালো ভাবে ইউজ করতে পারবেন এবং 12000 টাকার মধ্যে মোবাইল ফোনগুলোর স্পেসিফিকেশন নিয়ে বিস্তারিত আলোচনা করব। তাহলে চলুন দেখে নেই ১২ হাজার টাকার মধ্যে কি কি মোবাইল ফোন গুলো বর্তমান মার্কেটে পাওয়া যাচ্ছে। 

Infinix Hot 12i- ইনফিনিক্স হট ১২i

Infinix Hot 12i- ইনফিনিক্স হট ১২i- এর স্পেসিফিকেশনঃ

                                   দামঃ ১১,৯৯৯ টাকা

ডিসপ্লে৬.৬  ইঞ্চি
মেইন ক্যামেরা১৩+Qvga+Qvga মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা৮ মেগাপিক্সেল
র‍্যাম৩/ ৪ জিবি
স্টোরেজ৬৪ জিবি 
ব্যাটারি৫০০০ মিলিএম্প
প্রসেসরমিডিয়াটাক হেলিও এ ২২ 
দাম১১,৯৯৯ টাকা

Infinix Hot 12i এই মোবাইল ফোনটি ২০২২ সালের এপ্রিল মাসে বাংলাদেশ এর মার্কেটে লঞ্চ করে। দিন দিন এই মোবাইল ফোনটির চাহিদা বারতে থাকে। এন্ট্রি লেভেলের মোবাইল ফোনগুলোর চাহিদা অনেক বেশি সেই চাহিদার কথা চিন্তা করে ইনফিনিক্স কোম্পানি মাত্র 12 হাজার টাকার মধ্যে তাদের একটি নতুন স্মার্টফোন ইনফিনিক্স হট 12i বাজারে নিয়ে আসলো। তাহলে চলুন দেরি না করে দেখে নেই এই ফোনটির ভালো ও খারাপ দিকগুলো। 

ইনফিনিক্স হট ১২i এর ডিসপ্লে

ইনফিনিক্স হট 12i মোবাইল ফোনটিতে 6.6 ইঞ্চির একটি এইচডি প্লাস রেজুলেশন এর আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটির সামনে গ্লাসের প্রটেকশন ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনের ব্যাকসেল এবং ফ্রেম সম্পূর্ণ প্লাস্টিক দ্বারা গঠিত। রিয়ার প্যানেলে ক্যামেরা বাম্পের নিচে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটির অবস্থান। ফোনের ডান পাশে থাকছে পাওয়ার বাটন ও ভলিউম লকার। নিচে মেইন স্পিকার, চার্জিং পোর্ট, প্রাইমারি মাইক ও ইয়ারফোন পোর্ট রয়েছে।

ইনফিনিক্স হট ১২i এর ক্যামেরা 

এই মোবাইল ফোনটি রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে যার মধ্যে মেইন ক্যামেরাটি থাকছে ১৩ মেগাপিক্সেল। বাকি ২ টি ক্যামেরা মূলত ভিজিএ ক্যামেরা। সেলফি তোলা ও ভিডিও কলে কথা বলার জন্য এই মোবাইলটির ফন্টে থাকবে ওয়াটার ড্রপ নচ ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। এই মোবাইলটি দ্বারা 1080p 30fps রেজুলেশনে ভিডিও রেকর্ডিং করা যাবে।

ইনফিনিক্স হট ১২i এর ব্যাটারি এবং পারফরম্যান্স 

ব্যাকআপের জন্য ইনফিনিক্স হট ১২i এই মোবাইল ফোনটিতে ৫০০০ মিলি এম্পিয়ার এর একটি নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং এর সুবিধা না থাকায় এই মোবাইলটি নরমাল ফাইভ ভোল্টের যেকোনো চার্জার দিয়ে চার্জ করা যাবে সেক্ষেত্রে চার্জ হতে সময় একটু বেশি লাগবে।

আরোও দেখুন>

এই মোবাইল ফোনটি দুইটি স্টোরেজ ভেরিয়েন্টে মার্কেটে এভেলেবল পাওয়া যাচ্ছে। তার মধ্যে একটি হচ্ছে 3gb ram ও ৬৪ জিবি রোম এবং অপরটি হচ্ছে 4gb ram ও 64gb রোম অথবা স্টোরেজ। চিপসেট হিসেবে এ মোবাইলটিতে থাকছে মিডিয়াটেক হেলিও a22, 12 ন্যানোমিটারের একটি quad-core প্রসেসর যা 2.0 গিগাহার্জ স্পিড প্রোভাইড করে থাকে। 

Samsung Galaxy M02s- Price in Bangladesh

Samsung Galaxy M02s এর স্পেসিফিকেশনঃ

                         দামঃ ১১,৯৯০ টাকা

ডিসপ্লে৬.৫ ইঞ্চি
মেইন ক্যামেরা১৩+২+২ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা৫ মেগাপিক্সেল
র‍্যাম৩/ ৪ জিবি
স্টোরেজ৩২/ ৬৪ জিবি 
ব্যাটারি৫০০০ মিলিএম্প
প্রসেসরকোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ 
দাম১১,৯০ টাকা

সম্প্রতি লঞ্চ হওয়া samsung এর এই মোবাইল ফোনটি নতুন ডিজাইন ও আকর্ষণীয় কিছু ফিচার নিয়ে মার্কেটে চলে আসছে। এই মোবাইল ফোনটি ডিজাইন অনেকটা ডিফারেন্ট টাইপের। যারা স্মার্ট ড্রাগন প্রসেসরের মোবাইল ফোন পছন্দ করেন তারা এই মোবাইল ফোনটি দেখতে পারেন। 

Samsung Galaxy M02s এর ডিসপ্লে 

স্যামসাং m20 2s এই মোবাইল ফোনটি 6.5 PLS আইপিএস ক্যাপাচিটি এলসিডি মাল্টিটাচ স্ক্রিন ডিসপ্লে প্যানেল ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন থাকছে 720 x1600 pixels। বাজেট অনুযায়ী মোবাইলটির ডিসপ্লে মোটামুটি ভালোই। এই মোবাইল ফোনটি ২জি, ৩জি এবং ৪জি নেটওয়ার্ক সাপোর্টেড।

Samsung Galaxy M02s এর ক্যামেরা

Samsung galaxy m02s এই মোবাইলটি ত্রিপাল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটির মেইন ক্যামেরা সেন্সর টি থাকছে 13 মেগাপিক্সেল এর। সাথে থাকছে 2 মেগাপিক্সেলের একটি Macro ক্যামেরা ও 2 মেগাপিক্সেল এর একটি Defth ক্যামেরা। সেলফি তোলা ও ভিডিও কলে কথা বলার জন্য এই মোবাইল ফোনটিতে 5 মেগাপিক্সেল এর একটি ওয়াটার ড্রপ পফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটিতে ১০৮০p রেজুলেশনে 30fps এ ভিডিও রেকর্ডিং করা যাবে।

Samsung Galaxy M02s এর প্রসেসর

মিডিয়াটেক চিপসেটের ফোনগুলোর চাহিদা অন্যান্য চিপসেট এর থেকে একটু বেশি হয়ে থাকে।  তাই ইউজারদের কথা চিন্তা করে এই মোবাইল ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ এর একটি চিপসেট ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে Octa-core 1.8 GHz Cortex-A53। যা পরিচালিত হয় এন্ড্রয়েড ভার্সন 10 দ্বারা। 

সিকিউরিটি সেন্সরের কথা যদি বলতে আসি, তাহলে দেখা যাচ্ছে এই মোবাইল ফোনটিতে কোন সিকিউরিটি সেন্সর অথবা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়নি। বাজেট সেগমেন্ট অনুযায়ী এই মোবাইল ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেয়াটা খুবই জরুরী ছিল। 

Samsung Galaxy M02s এর ব্যাটারি

৫০০০ মিলিঅ্যাম্পিয়ার এর একটি নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে স্যামসাং গ্যালাক্সি m02s মোবাইল ফোনটিতে। বর্তমান বাজেট সেগমেন্টের কথা চিন্তা করলে এই মোবাইল ফোনটিতে যথেষ্ট পরিমাণের বড় মাপের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। যাতে করে অনায়াসে সারাদিন ব্যবহার করা যায় এই মোবাইল ফোনটি। দ্রুত চার্জ করার জন্য এই মোবাইল ফোনের সাথে একটিভ অননের ওয়ার্ডের ফাস্ট চার্জার প্রোভাইড করছে কোম্পানি।

বন্ধুরা, ১২০০০ টাকার মধ্যে মোবাইল আমাদের আজকের এই পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে? ও আশা করি আমাদের এই পোস্টটি থেকে আপনি বারো হাজার টাকা দামের মধ্যে মোবাইল গুলোর স্টেসিফিকেশন ও ভালো এবং খারাপ দিকগুলো খুব সহজে বিবেচনা করতে পারবেন।  আমাদের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুবান্ধবদের সাথে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না। এতে করে তারাও ১২০০০ টাকা দামের মধ্যে মোবাইল গুলোর সম্পর্কে বিস্তারিত জানতে পারবে।

নিয়মিত টেক রিলেটেড পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। আমাদের পোস্টটি আপনাদের কাছে কেমন লেগেছে তা কমেন্টের মাধ্যমে জানিয়ে দিতে পারেন আপনাদের কমেন্ট গুলো আমাদের নিত্য নতুন পোস্ট লিখতে অনুপ্রেরণা জুগিয়ে থাকে। নিত্য নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

Leave a Comment