৫০০০ টাকার মধ্যে মোবাইল বাংলাদেশ

৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল- আপনি যদি ৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ফোন কিনতে চান তাহলে আমাদের আজকের এই পোষ্ট টি আপনার জন্য। এই পোষ্টের মধ্যে আমরা। ৫০০০হাজার টাকার মধ্যে কিছু ভাল মোবাইল এর তালিকা মোবাইলের স্পেসিফিকেশন এবং মোবাইলের দাম সম্পর্কে আলোচনা করব। আশা করি আমাদের এই পোস্টের মধ্য থেকে আপনি আপনার পছন্দের ফোনটি বাছাই করে নিতে পারবেন খুব সহজে।

তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে বর্তমান সময়ের প্রায় 60% মানুষ স্মার্ট মোবাইল ফোন ব্যবহার করে থাকে। বিশেষ করে মানুষের চাহিদার ওপর ভিত্তি করে স্মার্ট মোবাইল ফোন কোম্পানিগুলো বিভিন্ন দামের স্মার্ট ফোন গুলো মার্কেটে লঞ্চ করে যাচ্ছে। মোবাইল একটি অত্যান্ত গুরুত্বপুর্ণ ইলেকট্রিক ডিভাইস। 

আন্তর্জাতিক বাজার ধরে রাখার জন্য স্মার্টফোন কোম্পানিগুলো বিভিন্ন মডেলের এবং বিভিন্ন দামে স্মার্টফোনগুলো তৈরি করে থাকে। বিভিন্ন দামের স্মার্টফোন গুলো যদি বাজারে না আসত, তাহলে সবার পক্ষে স্মার্টফোন ব্যবহার করা হয়তো সম্ভব হত না। তাহলে চলুন দেখে নেই পাঁচ হাজার টাকার মধ্যে মোবাইল গুলোর তালিকা ও স্পেসিফিকেশন। 

Symphony i66- সিম্ফোনি i66

symphony i66- এর স্পেসিফিকেশনঃ

              দামঃ ৫,২৯০ টাকা

ডিসপ্লে৫.৪৫ ইঞ্চি
মেইন ক্যামেরা৮ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা৫ মেগাপিক্সেল
র‍্যাম১ জিবি
স্টোরেজ৮ জিবি 
ব্যাটারি২৫০০ মিলিএম্প
প্রসেসরMali-T820 MP1
দাম৫,২৯০ টাকা

আপনি যদি ৫০০০ টাকার মধ্যে ভালো মোবাইল ফোন খুঁজে থাকেন। তাহলে সর্বপ্রথম আপনার মাথায় হয়তো সিম্ফোনি ব্রান্ডের ফোনের কথা মাথায় আসবে। লো বাজেট সেগমেন্ট এ সিম্ফনি সহ আরো বেশ কিছু ব্রান্ডের ফোন মার্কেটে পাওয়া যায়। তবে অন্যান্য ব্রান্ডের থেকে symphony ব্র্যান্ডের ফোন গুলো একটু বেশি বিক্রি হয়ে থাকে। এখন আমরা কথা বলব symphony ব্র্যান্ডের একটি মডেল symphony i66 এই মোবাইল ফোনটি নিয়ে।

সিম্ফোনি এই মোবাইল ফোনটিতে 5.45 ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লে রেজুলেশন থাকছে 1440 x 720 পিক্সেল। এই মোবাইল ফোনের রিয়ার প্যানেলে 8 মেগাপিক্সেল ক্যামেরা এবং সেলফি তোলার জন্য 5 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেয়া হয়েছে। এই মোবাইল ফোনটি তিনটি কালারে মার্কেটে অ্যাভেলেবল রয়েছে। 

আরোও দেখুন>

এই মোবাইল ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে Mali-T820 MP1, ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রোম অর্থাৎ স্টোরেজ পাওয়া যাবে এই মোবাইল ফোনটিতে। এই মোবাইল ফোনটিতে দুটি সিম কার্ড এবং একটি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।  symphony মোবাইল ফোনটি ২জি ৩জি এবং ফোরজি ইন্টারনেট সাপোর্টেড। ৫০০০ টাকার মধ্যে ভাল মোবাইল ফোন গুলোর তালিকায় symphony i66 এই মোবাইল ফোনটি রাখতে পারেন। 

Itel A36- আইটেল এ৩৬ 

Itel A36- আইটেল এ৩৬ এর স্পেসিফিকেশনঃ

                  দামঃ ৫,২৯০ টাকা

ডিসপ্লে৫.৫ ইঞ্চি
মেইন ক্যামেরা৫ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা৫ মেগাপিক্সেল
র‍্যাম১ জিবি
স্টোরেজ১৬ জিবি 
ব্যাটারি৩০২০ মিলিএম্প
প্রসেসরUniSoC SC7731E (28 nm)
দাম৫,২৯০ টাকা

স্বল্প বাজেটে symphony স্মার্ট ফোন এর পাশাপাশি Itel মোবাইল গুলোর চাহিদা অপরিসীম। আইটেল ব্রান্ডের মোবাইল ফোন গুলো symphony, samsung বা অন্যান্য ব্র্যান্ডের মতোই ধীরে ধীরে জনপ্রিয় হয়ে উঠতেছে। Itel A36 এই মোবাইল ফোনটিতে ৫.৫ ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনটি ডিসপ্লে রেজুলেশন থাকছে 1440 x 720 পিক্সেল। 

Itel A36 এই মোবাইল ফোনের রিয়ার প্যানেলে মেগাপিক্সেলের একটি সিঙ্গেল ক্যামেরা দেয়া হয়েছে। সেলফি তোলা ও ভিডিও কলে কথা বলার জন্য মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা ব্যবহার করা হয়েছে। তিনটি কালারে এই মোবাইলটি যে কোন মোবাইল এর দোকানে পাওয়া যাবে। 

UniSoC SC7731E (28 nm) এই প্রসেসরটি ব্যবহার করা হয়েছে আইটেল a36 মোবাইল ফোনটিতে। এই মোবাইল ফোনটি এন্ড্রয়েড ভার্সন ১০ দ্বারা পরিচালিত হয়। ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি রোম থাকবে এই মোবাইলটির স্টোরেজ ভেরিয়েন্ট। ৩০২০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে itel a36 এই মোবাইল ফোনটিতে। 

Walton Primo F10- ওয়ালটন প্রিমো F10

Walton Primo F10- ওয়ালটন প্রিমো F10 এর স্পেসিফিকেশনঃ

                          দামঃ ৫,7৯০ টাকা

ডিসপ্লে৫.৯৯ ইঞ্চি
মেইন ক্যামেরা৮ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা৫ মেগাপিক্সেল
র‍্যাম১/ ২ জিবি
স্টোরেজ১৬ জিবি 
ব্যাটারি৩০০০ মিলিএম্প
প্রসেসরMali T-820
দাম৫,২৯০ টাকা

Walton Primo F10 এই মোবাইল ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৫.৯ ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে। ডিসপ্লেটির রেজুলেশন থাকছে 480 x 960 pixels। বাজেটের তুলনায় এই মোবাইল ফোনের ডিসপ্লেটি খুবি নরমাল দিয়েছে ওয়ালটন কোম্পানি। ডিসপ্লে ডি অন্তত ফুল এইচডি রেজুলেশনের দিতে পারতো। 

Walton primo f10 এই মোবাইল ফোনটির রিয়ার প্যানেলে ডুয়েল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। যার মেইন ক্যামেরাটি থাকছে ৮ মেগাপিক্সেলের  এবং দ্বিতীয় ক্যামেরাটি তে থাকছে একটি Defth সেনসর। সেলফি তোলা ও ভিডিও কলে কথা বলার জন্য ফ্রন্ট এ দেয়া হয়েছে মেগাপিক্সেলের একটি ক্যামেরা। 

প্রসেসর হিসেবে এই মোবাইল ফোনটিতে ব্যবহার করা হয়েছে Mali T-820। অপারেটিং সিস্টেম হিসেবে এই মোবাইল ফোনটিতে দেয়া হয়েছে অ্যান্ড্রয়েড ১০। এই মোবাইল ফোনের স্টোরেজ ভেরিয়েটে পাবেন ১ জিবি র‍্যাম ও ১৬ জিবি রোম অর্থাৎ এস্টোরেজ। আপনার যদি আরো বেশি স্টোরেজ এর দরকার হয় তাহলে এক্সটার্নাল মেমোরি কার্ড ব্যবহার করে স্টেজ বাড়িয়ে নিতে পারবেন।  এই মোবাইল ফোনটিতে সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

Walton Primo F10 এর ব্যাটারি

ব্যাকআপের জন্য এই মোবাইল ফোনটিতে ৩০০০ মিলি এম্পিয়ারের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে। 

আকর্ষণীয় ফিচার হিসেবে এই মোবাইল ফোনটি রিয়ার প্যানেলে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ফিংগার প্রিন্ট সেন্সরটির দ্বারা আপনি খুব সহজেই চাইলে মোবাইল ফোনটি আনলক করতে পারবেন। 

বন্ধুরা আশা করি ৫০০০ হাজার টাকা দামের মধ্যে আমাদের তালিকায় থাকা এই মোবাইল ফোন গুলোর  মধ্যে যেকোনো একটি মোবাইল অবশ্যই আপনার পছন্দ হয়েছে। আমাদের তালিকায় অন্তর্ভুক্ত থাকা কোন মোবাইল ফোনটি আপনার পছন্দ হয়েছে  তা আমাদেরকে কমেন্ট করে বলতে পারেন। 

নিয়মিত টেক রিলেটেড পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইট থেকে বুকমার্ক করে রাখতে পারেন।  পরবর্তীতে কোন বিষয়ে পোস্ট দেখতে চান তা অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্টই  আমাদেরকে নিত্য নতুন পোস্ট লিখতে উৎসাহিত করে। 

Leave a Comment