পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

আমরা আজকে আমাদের এই পোস্টটিতে আপনাদের জানিয়ে দিবো পর্তুগাল টাকার মান বাংলাদেশি টাকায় কত চলছে। বাংলাদেশ থেকে অনেক মানুষ পর্তুগালে গিয়ে কর্মসূত্রে কর্ম কিংবা ভ্রমণের উদ্দেশ্যে প্রচুর মানুষ যাতায়াত করে তাই তাদের এই বিষয়ে জানা খুবই গুরুত্বপূর্ণ। আমরা এই পোস্টটিতে সম্পূর্ণ ভাবে আলোচনা করবো পর্তুগাল টাকার সাথে বাংলাদেশি টাকার রেট এর বিস্তারিত। জানতে আগ্রহী হয়ে থাকলে আমাদের সাথে থাকুন।

বাংলাদেশের অনেক নাগরিক আছে যারা অনেক দেশ ভ্রমণ করে থাকেন। আবার অনেকে আছেন যারা সেখানে স্থায়ী ভাবে বসবাস করছেন। দেশটিতে উচ্চশিক্ষা গ্রহনের জন্যও অনেক মানুষ সেখানে বসবাস করে থাকে। আবার কেউ ভ্রমণের জন্য দেশটি থেকে ঘুরে আসে। তাই সব মিলে দেশটির সাথে নিজের দেশের টাকার মান কি ধরনের তা অবশ্যই জেনে রাখতে হবে। আমরা নিচে বাংলাদেশি টাকার সাথে পর্তুগালের টাকার বিস্তারিত তুলে ধরবো। 

পর্তুগালের মুদ্রার নাম কি? 

পর্তুগালের মুদ্রার নাম হচ্ছে এস্কুডো। প্রতিটি দেশের মুদ্রার ভিন্ন নাম রয়েছে এবং এই মুদ্রার রেট গুলোও ভিন্ন ভিন্ন ধরনের হয়ে থাকে। মুদ্রার মান গুলো আবার সবসময় একি রেটে স্থীর থাকেনা এটি প্রতি সেকেন্ড কিংবা প্রতি ঘন্টায় পরিবর্তন হতে পারে। পর্তুগাল দেশটি অর্থনৈতিক ভাবে উন্নত দেশ গুলোর মধ্যে একটি। দেশটি বিশ্বের বিভিন্ন দেশের নাগরিক বসবাস করে।

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

উত্তরঃ পর্তুগালের ১ এস্কুডো = বাংলাদেশি ১১৮.৮৫ পয়সা। 

বাংলাদেশ থেকেও অনেক নাগরিক আছে যারা বর্তমানে পরতুগালে বসবাস করছে। একটি দেশে বসবাস করতে হলে অবশ্যই সেই দেশের মুদ্রার নাম এবং নিজের দেশের সাথে সেই দেশের মুদ্রার রেট অবশ্যই জেনে রাখতে হবে। এটা খবই গুরুত্বপূর্ণ একটি বিষয় এটি আপনি না জেনে থাকলে আপনি সেখানে আপনার অর্থ ব্যয় কিংবা আয়ের হিসাব রাখতে পারবেন না। 

পর্তুগাল ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

সর্বশেষ আপডেট অনুযায়ী পর্তুগালের ১ এস্কুডো = বাংলাদেশি ১১৮.৮৫ পয়সা। 

আরোও দেখুন>>>

বিশ্বের যত দেশ আছে সব দেশের টাকার রেট গুলো সম্পূর্ণ আলাদা হয়ে থাকে। এবং বিশ্ব বাজারের সাথে তাল মিলিয়ে প্রতিটি দেশের টাকার রেট পরিবর্তন হতে থাকে। আমরা ইতিমধ্যে পর্তুগালের বর্তমান টাকার রেট বাংলাদেশি টাকার সাথে তুলে ধরেছি। কিন্তু আমাদের দেওয়া এই তথ্যটি যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই আপনি আপনার জানার প্রয়োজন অনুযায়ী ওয়েবসাইটটি ভিজিট করে সর্বশেষ আপডেট জেনে নিবেন।

আমাদের পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে শেয়ার করে আপনার কাছের মানুষদের দেখার সুযোগ করে দিন, ধন্যবাদ।

পর্তুগাল ১ টাকা নিয়ে কিছু প্রশ্ন উত্তর:

পর্তুগাল ১ টাকা সমান বাংলাদেশের কত টাকা?

পর্তুগালের ১ এস্কুডো = বাংলাদেশি ১১৮.৮৫ পয়সা। 

পর্তুগালের মুদ্রার নাম কি? 

পর্তুগালের মুদ্রার নাম হচ্ছে এস্কুডো।

Leave a Comment