ইন্দোনেশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?

আপনি কি ইন্দোনেশিয়ার টাকার সাথে বাংলাদেশি টাকার মান খুজছেন? যদি খুঁজে থাকেন তাহলে একদম সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন। আমরা আমাদের এই ওয়েবসাইটটিতে নিয়মিত বিভিন্ন দেশের টাকার মান সম্পর্কে পোস্ট আপডেট করে থাকি। উক্ত বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

বিশ্ব বাজারের সাথে তাল মিলিয়ে প্রতিনিয়ত বিভিন্ন দেশের টাকার মান পরিবর্তন হতে থাকে। অর্থনৈতিক দিক থেকে উন্নত দেশ গুলোতে দিনে দিনে প্রবাসীর সংখ্যা বেড়ে চলছে। আপনি যদি একজন প্রবাসী হয়ে থাকেন তাহলে সেই দেশের সাথে আপনার নিজের দেশের মুদ্রার নাম এবং সেই দেশের টাকার রেট সম্পর্কে অবশ্যই জেনে রাখতে হবে।

আপনি যদি সেই দেশের সাথে আপনার নিজের দেশের টাকার মান সম্পর্কে না জেনে থাকেন তাহলে সেই দেশে আপনি আপনার আয় থেকে শুরু করে ব্যয় সহ কোনো কিছুই হিসাবে রাখতে পারবেন না। তাই অবশ্যই টাকার মান জেনে রাখাটা অত্যান্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। আজকে আমাদের এই পোস্টটির মাধ্যমে আপনাদেরকে জানাবো বাংলাদেশের সাথে ইন্দোনেশিয়ার টাকার রেট সম্পর্কে বিস্তারিত।

ইন্দোনেশিয়ার মুদ্রার পরিচিতি

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম হচ্ছে রুপিয়া। দেশটির অভ্যান্তরীন মুদ্রা হিসাবে রুপিয়া ব্যবহৃত হয়ে থাকে। অর্থনৈতিক দিক গুলো থেকে ইন্দোনেশিয়া বিশ্বের কাছে একটি উন্নতশীল দেশ হিসাবে সুপরিচিত। দেশটিতে পৃথিবীর বিভিন্ন দেশ থেকে অনেক নাগরিক এসে স্থায়ী এবং অস্থায়ী ভাবে বসবাস করছে। আর অবশ্যই জেনে রাখবেন একটি দেশ থেকে অন্য দেশে বসবাস করার জন্য দেশটির মুদ্রার মান নিজের দেশের মুদ্রার মান সম্পর্কে জেনে রাখতে হবে।

ইন্দোনেশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা?

উত্তরঃ ইন্দোনেশিয়ার ১ টাকা = বাংলাদেশি ০.০০৭৩ টাকা।

আপনি যদি মুদ্রার মান সম্পর্কে না জেনে থাকেন তাহলে দেশটি সম্পর্কে আপনি সম্পূর্ণ অজানা। তাই আপনি যদি ইন্দোনেশিয়ার একজন প্রবাসী হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই টাকার মান সম্পর্কে জেনে নিতে হবে। উক্ত বিষয়ে জানা থাকলে আপনি সেখানে আপনার দেশের মুদ্রার ব্যবহার করতে পারবেন। এবং আপনার দেশের টাকার কারেন্সি কনভার্ট করে নিতে পারবেন খুব সহজেই।

ইন্দোনেশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা হয় ?

আমরা আমাদের এই পোস্টটিতে আপনাদের জানাবো বাংলাদেশি টাকার সাথে ইন্দোনেশিয়ার টাকার রেট সম্পর্কে। বাংলাদেশ থেকে প্রায় প্রচুর মানুষ ইন্দোনেশিয়ায় বিভিন্ন কর্মের তাগিদে বসবাস করছে। আপনাদের মাঝে অনেকেই ইন্টারনেটে সার্চ করে থাকেন ইন্দোনেশিয়ার টাকার রেট কত চলছে। কিন্তু হয়তোবা আপনারা এই বিষয়ে সঠিক তথ্য কোথাও পাচ্ছেন না। আমরা প্রতিনিয়ত আপডেট করছি বিভিন্ন দেশের টাকার রেট শতভাগ সম্পূর্ণ সঠিক তথ্য।

আরোও দেখুন>>>

সর্বশেষ আপডেট অনুযায়ী ইন্দোনেশিয়ার ১ টাকা = বাংলাদেশি ০.০০৭৩ টাকা

আমরা যে তথ্যটি প্রকাশ করেছি তা অবশ্যই বর্তমান সময় অনুযায়ী ১০০ ভাগ সঠিক। কিন্তু মনে রাখবেন টাকার রেট পরিবর্তনশীল। এটি যেকোনো সময় পরিবর্তন হতে পারে। তাই আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সর্বশেষ আপডেট জেনে নেওয়ার চেষ্টা করবেন। 

প্রতিদিন বিভিন্ন দেশের টাকার রেট জানতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন। আমাদের পোস্টটি যদি আপনাদের কাছে কেমন লেগেছে অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না। আপনাদের কমেন্ট গুলো আমাদের আরো নিত্য নতুন পোস্ট লিখতে উৎসাহিত করে। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। 

ইন্দোনেশিয়ার ১ টাকা নিয়ে কিছু প্রশ্ন উত্তর:

ইন্দোনেশিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

ইন্দোনেশিয়ার ১ টাকা = বাংলাদেশি ০.০০৭৩ টাকা।

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম কি? 

ইন্দোনেশিয়ার মুদ্রার নাম হচ্ছে রুপিয়া।

Leave a Comment