লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

লেবাননের ১ টাকা বাংলাদেশের কত টাকা হবে এমন প্রশ্ন যদি আপনার মাঝে থাকে এবং আপনি যদি এই বিষয়ে জানতে বিভিন্ন ওয়েবসাইট খুঁজে দেখছেন। তাহলে আপনাকে আর অন্য কোনো ওয়েবসাইটে জেনে হবে না। এবার আপনি একদম সঠিক ওয়েবসাইটে আছেন যেখান থেকে আপনি লেবানন এর টাকার সাথে বাংলাদেশি টাকার রেট সম্পর্কে সম্পূর্ণ বিস্তারিত ভাবে জানতে পারবেন।

আমরা আমাদের ওয়েবসাইটটিতে নিয়মিত বিভিন্ন দেশের টাকার রেট এর পার্থক্য তুলে ধরছি। আপনি যদি একজন প্রবাসী হয়ে থাকেন এবং সেই দেশের টাকার রেট সম্পর্কে না জেনে থাকেন তাহলে অবশ্যই আপনাকে ঐ দেশের টাকার রেট সম্পর্কে জেন নিতে হবে। অন্যথায় আপনি আপনার দেশের টাকার সাথে ঐ দেশটির টাকার পরিমান বুঝতে পারবেন না। এই পোস্টটিতে আমরা লেবানন এর মুদ্রার নাম এবং বাংলাদেশের সাথে লেবাননের টাকার রেট আপনাদেরকে জানাবো। উক্ত বিষয়ে জানতে আগ্রহী হয়ে থাকলে পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

লেবাননের মুদ্রার নাম কি?

লেবাননের মুদ্রার নাম হচ্ছে পাউন্ড। বিশ্বের কাছে  লেবানন দেশটি সুপরিচিত একটি দেশ। দেশটি অর্থনৈতিক ভাবে উন্নত দেশ গুলোর তালিকায় রয়েছে। আপনি যদি একজন  লেবানন প্রবাসী হয়ে থাকেন অথবা  লেবানন যাবেন বলে ভাবছেন তাহলে অবশ্যই লেবানন দেশটি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য গুলো জেনে রাখবেন। 

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

উত্তরঃ লেবানন ১ টাকা = বাংলাদেশি ০.০০৭০ টাকা।

আপনি যদি আপনার দেশের সাথে লেবাননের টাকার মান জেনে রাখেন তাহলে আপনি সেখানে আপনার মুদ্রাকে ঐ দেশের মুদ্রাতে রুপান্তর করে সেই মুদ্রা আপনি ব্যবহার করতে পারবেন। আর আপনি যদি এই বিষয়ে জেনে থাকেন তাহলে আপনার দেশের টাকার সাথে ঐ দেশের টাকার পার্থক্য বুঝতে পারবেন না। এবং আপনি সেই দেশে তখন আপনার মুদ্রা ব্যবহার করতে পারবেন না। তাই একজন প্রবাসী হোক কিংবা ভ্রমণের জন্য আপনি যদি লেবাননে জান তাহলে অবশ্যই আপনাকে সেই দেশের মুদ্রার বিস্তারিত জানতে হবে। 

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ? 

সর্বশেষ তথ্য অনুযায়ী লেবানন ১ টাকা = বাংলাদেশি ০.০০৭০ টাকা

বর্তমান তথ্য মোতাবেক আমরা সম্পূর্ণ সঠিক তথ্য প্রদান করেছি। অবশ্যই জেনে রাখবেন টাকার রেট প্রতিনিয়ত পরিবর্তন হতে থাকে। তাই আমরা যে তথ্যটি এখন প্রদান করেছি সেটিও পরিবর্তন হতে পারে। বিশ্ব বাজারের সাথে মিল রেখে প্রতিনিয়ত বিভিন্ন দেশের টাকার মান পরিবর্তন হয়। তাই আপনি আপনার প্রয়োজন অনুযায়ী সর্বশেষ আপডেট জেনে নেওয়ার চেষ্টা করবেন।

আরোও দেখুন>>>

আপনি যদি লেবানন কোনো কাজের সন্ধানে যান অথবা যদি ভ্রমণের জন্য যেতে চান তাহলে অবশ্যই আপনার নিজের দেশের সাথে এই দেশের মুদ্রার রেট জেনে নিবেন। কারন সেখানে আপনি আপনার দেশের টাকা ব্যবহার করতে পারবেন না। আপনাকে অবশ্যই সেই দেশের কারেন্সিতে কনভার্ট করে আপনার দেশের টাকা ব্যবহার করতে হবে। 

আমাদের পোস্টটি যদি আপনার কাছে ভাল লেগে থাকে তাহলে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে শেয়ার করতে ভুলবেন না। আপনার একটি শেয়ারের জন্য অনেক ব্যক্তি এই অজানা তথ্য গুলো জেনে নিতে পারবে। সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ইন্দোনেশিয়ার ১ টাকা নিয়ে কিছু প্রশ্ন উত্তর:

লেবানন ১ টাকা বাংলাদেশের কত টাকা ?

লেবানন ১ টাকা = বাংলাদেশি ০.০০৭০ টাকা।

লেবাননের মুদ্রার নাম কি? 

লেবাননের মুদ্রার নাম হচ্ছে পাউন্ড।


Leave a Comment