৩৫ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল

হ্যালো বন্ধুরা, আপনি ৩৫ হাজার টাকার মধ্যে একটি ভালো মানের মোবাইল ফোন নিতে চাচ্ছেন? কিন্তু কোন ব্রান্ডের স্মোবাইফোনটি আপনি কিনবেন বা কোন মোবাইলফোনের বর্তমান ফিচারগুলো ভালো সেই সম্পর্কে আপনার কোনো ধারনা নেই। তাহলে আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি ৩৫ হাজার টাকার মধ্যে সেইসব ব্রান্ডের ফোন গুলো সম্পর্কে জানতে পারবেন। 

বিভিন্ন মোবাইল কোম্পানিগুলোর প্রতিযোগিতার কারণে বর্তমান সময়ে খুব কম দামে ভালো ভালো মোবাইল ফোন বাজারে পাওয়া যাচ্ছে। মোবাইল ফোন কেনার ক্ষেত্রে আমরা সর্বপ্রথম একটি বাজেট নির্ধারণ করি। সেই বাজেটের উপর ভিত্তি করে আমরা অনলাইনে খুঁজতে থাকি যে কোন মোবাইলটি আমার জন্য ভালো হবে। তাহলে চলুন দেখে নেই ৩৫ হাজার টাকার মধ্যে ভাল মোবাইল গুলোর তালিকা।

Xiaomi Redmi K40- শাওমি রেডমি কে ৪০ 

Xiaomi Redmi K40- শাওমি রেডমি কে ৪০ এর স্পেসিফিকেশনঃ

                                 দামঃ ৩৩,৯৯০- ৮/২৫৬GB

ডিসপ্লে৬.৬৭ ইঞ্চি
মেইন ক্যামেরা৬৪+৮+২ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা১৬ মেগাপিক্সেল
র‍্যাম৮ জিবি
স্টোরেজ২৫৬ জিবি 
ব্যাটারি৪৫২০ মিলি এম্পিয়ার 
প্রসেসরকোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২০
দাম৩৩,৯৯০- ৮/২৫৬GB

Xiaomi Redmi K40 মোবাইলটি মূলত গেমিং এডিশনের একটি মোবাইল। এই ফোনটির ডিজাইন এবং বিল কোয়ালিটি তৈরি হয়েছে গেমারদের পছন্দ হওয়ার মত করে। ফোনটির ডিজাইন এবং বিল্ড কোয়ালিটি অনেক মজবুত এবং নজর করার মত। একবার দেখলেই যে কারো এই ফোনটি পছন্দ হয়ে যাবে। 

শাওমি রেডমি কে ৪০ এই মোবাইলটিতে ৬.৬৭ ইঞ্চির একটি সুপার এমোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ১২০hz রিফ্রেশ রেট থাকায় ফোনটি খুবই স্মার্ট ভাবে ব্যবহার করা যাবে। এই ফোনটির ডিসপ্লে রেজুলেশন ফুল এইচডি প্লাস ১০৮০x ২৪০০ পিক্সেল এর। দাম অনুযায়ী সেরা একটি ডিসপ্লে প্রোভাইড করছে শাওমি রেডমি কে ৪০ এই ফোনটিতে।

বেটার পারফরম্যান্স প্রদান করার জন্য এই ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ এর 5g processor ব্যবহার করা হয়েছে। এই দামের মধ্যে সেরা গেমিং একটি প্রসেসর দিচ্ছে Xiaomi Redmi K40 মোবাইলটিতে। আমরা সকলে জানি একটি মোবাইল ফোন স্মুথলি রান করার জন্য সবথেকে গুরুত্ব পূর্ণ যদি কিছু থাকে সেটা হচ্ছে প্রসেসর।  যেহেতু এই মোবাইলটিতে ভাল মানের একটি প্রসেসর ব্যবহার করা হয়েছে সেক্ষেত্রে মোবাইলটিতে অনেকটা স্মুথ ও ফাস্ট কাজ করা যাবে। 

এই মোবাইলটি তিনটি র‍্যাম ভেরিয়ান্টে মার্কেটে লঞ্চ হয়েছে ৬ জিবি ৮ জিবি ও ১২ জিবি এবং স্টোরেজ থাকছে ১২৮ জিবি ও ২৫৬ জিবি ভ্যারিয়েন্টে।

শাওমি রেডমি কে ৪০ এই ফোনটি রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে যার মেইন ক্যামেরাটি থাকলে ৬৪ মেগাপিক্সেলের। ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা হোয়াইড ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের একটি ম্যাক্রো ক্যামেরা থাকছে। মেইন ক্যামেরাটি দ্বারা 4k রেজুলেশন ও 30fps এ ভিডিও করা যাবে। 

৪৫২০ মিলি এম্পিয়ার এর ব্যাটারি থাকছে রেডমির এই ফোনটিতে। দিনশেষে চার্জ নিয়ে কোন ভোগান্তিতে পড়তে হবে না আশা করা যায়। ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা থাকায় অনেক দ্রুত চার্জ করে নিতে পারবেন এই ফোনটি। এই চার্জারটি দ্বারা মোবাইলটি ফুল চার্জ করতে এভারেজ ৫২ মিনিটের মত সময় লাগবে।

OnePlus Nord CE 5G- ওয়ানপ্লাস নর্ড সি ই ৫জি

OnePlus Nord CE 5G- ওয়ানপ্লাস নর্ড সি ই ৫জি এর স্পেসিফিকেশনঃ

 দামঃ ৩৪,৯৯০- ৮/১২৮GB

ডিসপ্লে৬.৪৩ ইঞ্চি
মেইন ক্যামেরা৬৪+৮+২ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা১৬ মেগাপিক্সেল
র‍্যাম৮ জিবি
স্টোরেজ২৫৬ জিবি 
ব্যাটারি৪৫০০ মিলি এম্পিয়ার 
প্রসেসরকোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০ জি 
দাম৩৪,৯৯০- ৮/১২৮GB

আপনারা সকলেই জানেন ২০১৪ সালে OnePlus ব্র্যান্ড কোম্পানি OnePlus 1 মোবাইল ফোনটি মার্কেট রিলিজ করে সারা বিশ্বকে রীতিমতো তাক লাগিয়ে দেয়। তারপর থেকে প্রতিনিয়ত ওয়ানপ্লাস কোম্পানি তাদের নিত্য নতুন মডেলের মোবাইল ফোন বাজারে রিলিজ করে যাচ্ছে।

তাদের নতুন আরো একটি মোবাইল ফোন OnePlus Nord CE 5G মার্কেটে চলে আসলো। নজরকারা ও আকর্ষণীয় এই মোবাইল ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৩৪,৯৯০ টাকা। এই ফোনটি অনেকটা স্লিম এবং অন্যান্য ফোনের থেকে একটু ব্যতিক্রম করে ডিজাইন করা হয়েছে।

ওয়ান প্লাস নর্ড সি ই ৫জি এই মোবাইলটির পিছনে ট্রিপল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। মেইন ক্যামেরটি ৬৪ মেগাপিক্সেলের।  সাথে থাকছে মেগাপিক্সেলের একটি আর্ট্রা হোয়াইড  ক্যামেরামেগাপিক্সেলের একটি Defth  সেন্সর। অসাধারণ ফটো কোয়ালিটি পাওয়া যাবে এই ফোনটি দ্বারা।

আরো দেখুন>>>

উপরে বামপাশে কর্নারে থাকছে ১৬ মেগাপিক্সেলের একটি পাঞ্ছহোল ক্যামেরা। ব্যাক ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 4K রেজুলেশনে 30fps এবং সামনের ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে 1080 রেজুলেশনে 30/ 60/ 120fps এ। 

OnePlus Nord CE 5G এই ফোনটিতে ৬.৪৩ ইঞ্চির একটি ফ্লুয়েড সুপার অ্যামোলেড ডিসপ্লে  ব্যবহার করা হয়েছে। এই ফোনটির ডিসপ্লে রেজুলেশন থাকবে ১০৮০x ২৪০০ পিক্সেল এর। আমরা সকলে জানি একটি মোবাইল ফোনের পারফরম্যান্স ভালো করার জন্য অবশ্যই ভালো মানের একটি প্রসেসর ব্যবহার করা আবশ্যক।

তাই ওয়ান প্লাস নর্ড সি ই ৫জি এই মোবাইল ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৭৫০ জি এর ৫ জি গেমিং প্রসেসরটি ব্যবহার করা হয়েছে। যার কারণে ইন্টারনেট ব্রাউজিং অথবা গেম খেলে বেশ মজা পাওয়া যাবে এই ফোনটি দ্বারা। 

৪৫০০ মিলি এম্পিয়ারের একটি নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে। ৩০ ওয়াটের একটি ফাস্ট চার্জার পেয়ে যাবেন এই ফোনটির সাথে।  বাট চার্জিং এর সুবিধা থাকায় এবং এই ৩০ ওয়ার্ডের চার্জারটি দিয়ে মোবাইলটি ৭০% চার্জ করতে সময় লাগবে মাত্র ৩০ মিনিট।

সব মিলিয়ে ৩০ হাজার টাকা দামের মধ্যে ভালো মোবাইল ফোন গুলোর মধ্যে আধুনিক ফিচার যুক্ত ওয়ান প্লাস নর্ড সি ই ৫ জি এই মোবাইল ফোনটি হতে পারে আপনার কাছে সেরা একটি মোবাইল ফোন। 

Samsung Galaxy F23 5G- স্যামসাং গ্যালাক্সি এফ ২৩ ৫জি 

Samsung Galaxy F23 5G- স্যামসাং গ্যালাক্সি এফ ২৩ ৫জি এর স্পেসিফিকেশনঃ

দামঃ ৩৩,৪৯০- ৬/ ১২৮GB

ডিসপ্লে৬.৬ ইঞ্চি
মেইন ক্যামেরা৫০+৮+২ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা৮ মেগাপিক্সেল
র‍্যাম৬ জিবি
স্টোরেজ১২৮ জিবি 
ব্যাটারি৫০০০ মিলি এম্পিয়ার 
প্রসেসরকোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৫০ জি 
দাম৩৩,৪৯০- ৬/ ১২৮GB

স্যামসাং এর নতুন মোবাইল ফোন গুলোর মধ্যে অন্যতম সেরা একটি মোবাইল ফোন হচ্ছে Samsung Galaxy F23 5G। জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোম ভেরিয়েন্ট এর এই মোবাইলটি মার্কেটে ৩৩,৪৯০ টাকার মধ্যে পেয়ে যাবেন। ৬.৬ ইঞ্চির একটি IPS ক্যাপাসিটি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে।

যদিও এই প্রাইস রেঞ্জের মধ্যে সুপার এমোলেড ডিসপ্লে পাওয়া যায় অনেক ফোনেই। এই ডিসপ্লেটির প্রটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন। সুতরাং হালকা কোন চাপ বা ফোনটি হাত থেকে পড়ে গেলে ডিসপ্লে টি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা খুবই কম।

ডিসপ্লে প্রোটেকশনে গরিলা গ্লাস ৫ এর প্রটেকশন ব্যবহার করলেও এই ফোনটির পিছনে ব্যবহার করা হয়েছে প্লাস্টিকের বেক্সেল এবং ফোনটির বডি ফ্রেমেও প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। এই ফোনটিতে ডিসপ্লের দিকে ততটা নজর না দিলেও পারফরম্যান্স ভালো করার জন্য দিয়েছে সেরা একটি গেমিং প্রসেসর। প্রসেসরটি থাকছে কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৭৫০ জি। দৈনন্দিন জীবনের সকল কাজের পাশাপাশি মোটামুটি হেভি গেমিং করতে পারবেন এই ফোনটি দ্বারা। 

এই ফোনটির পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে। মেইন ক্যামেরাটি থাকছে ৫০ মেগাপিক্সেলের সাথে আল্ট্রা হোয়াইড ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের একটি Defth ক্যামেরা। পিছনের এই ক্যামেরা দিয়ে ফুল এইচডি প্লাস রেজুলেশনে ভিডিও করা যাবে। 

Samsung Galaxy F23 5G এই ফোনটিতে ৫০০০ মিলি এম্পিয়ার এর একটি নন রিমুভেবল ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফাস্ট চার্জিং সাপোর্ট থাকায় ২৫ ওয়াটের একটি ফাস্ট চার্জার প্রোভাইড করতেছে এই ফোনটির সাথে। ২৫ ওয়াটের এই চার্জারটি দ্বারা অতি দ্রুত চার্জ করে নেয়া যায় এই ফোনটিতে। দ্রুত আনলক করার জন্য এই ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ব্যবহার করা হয়েছে। এই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরটির অবস্থান মোবাইলের সাইড মাউন্ট এ। 

বন্ধুরা, আপনারা যারা ৩৫ হাজার টাকার মধ্যে ভাল মোবাইল খুজতেছেন আশা করি আমাদের এই পোস্টটি য়াপনাদের জন্য অনেক হেল্পফুল একটি পোস্ট। আমাদের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুবান্ধবদের সাথে সোশ্যাল মিডিয়া এর মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না। এতে করে তারাও খুব সহজে ৩৫ হাজার টাকা দামের মধ্যে ভালো মোবাইল গুলোর তালিকা পেয়ে যাবে।

আমাদের আজকের এই তালিকায় কোন মোবাইলটি আপনার পছন্দ হয়েছে তা কমেন্ট করে বলবেন। পরবর্তীতে কোন বিষয়ে পোস্ট দেখতেচান সেটাও কমেন্ট করতে ভুলবেন না। আপনাদের একটি কমেন্টই আমাদেরকে নিত্যনতুন পোস্ট লিখতে উৎসাহিত করে। 

Leave a Comment