২০ হাজার টাকার মধ্যে মোবাইল 

আপনি কি ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল ফোন খুজতেছেন? কিন্তু কোথাও সঠিক তথ্য পাচ্ছেন না। তাহলে আমাদের আজকেই এই পোস্টটি আপনার জন্য অনেক হেল্পফুল হবে। ২০২৩ সালে ২০ হাজার টাকার মধ্যে অনেক ভালো মোবাইল পেয়ে যাবেন মার্কেটে।

২০ হাজার টাকার মধ্যে শাওমি, ভিভো, অপ্পো, আইটেল, টেকনো, স্যামসাং ও রিয়েলমি সহ আরো কিছু স্মার্টফোন কোম্পানি অনেক ভালো মানের অফিশিয়াল স্মার্টফোন বর্তমান বাজারে নিয়ে আসছে। 

তাহলে চলুন জেনে নেয়া যাক ২০২৩ সালে ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনগুলো আমাদের জন্য কি কি স্পেসিফিকেশন দিয়ে থাকছে এবং এই ফোনগুলোর মধ্যে কোন ফোনটি সবথেকে ভালো পারফরম্যান্স দিবে। আমাদের আজকের এই পোস্টটি মনোযোগ দিয়ে শুরু থেকে শেষ পর্যন্ত পড়লে ২০ হাজার টাকার মধ্যে সেরা ফোনটি বেছে নিতে পারবেন খুব সহজে।

২০ হাজার টাকার মধ্যে সেরা মোবাইল ফোন

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল অর্থাৎ মিড  বাজেট সেগমেন্টের মোবাইলের চাহিদা আমাদের দেশে ব্যাপক। ১৫ থেকে ২০ হাজার টাকা দামের মোবাইলের চাহিদা অন্যান্য বাজেট থেকে অনেক বেশি। ফোন কেনার জন্য আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয়ে থাকে এবং দুর্দান্ত পারফরম্যান্স সাথে গেমিং করতে ২০ হাজার টাকার মধ্যে একটি ভালো গেমিং ফোন খুজে থাকেন, তাহলে আজকের এই পোস্টটি আপনার জন্য।

রেডমি নোট ১১ – Redmi Note 11

রেডমি নোট ১১ – Redmi Note 11 এর স্পেসিফিকেশনঃ

দামঃ ১৮,৪৯০- ৪/৬৪GB

          ২০,৪৯০- ৪/১২৮GB

ডিসপ্লে৬.৪৩ ইঞ্চি
মেইন ক্যামেরা৫০+৮+২+২ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা১৩ মেগাপিক্সেল
র‍্যাম৪/ ৬ জিবি
স্টোরেজ৬৪/ ১২৮ জিবি 
ব্যাটারি৫০০০ মিলিএম্প
প্রসেসরকোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ 
দাম১৮,৪৯০- ৪/৬৪GB২০,৪৯০- ৪/১২৮GB

২০ হাজার টাকার মধ্যে মোবাইল গুলোর অন্যতম একটি সেরা মোবাইল হচ্ছে Redmi Note 11। এটিতে একটি উচ্চ-মানের 90Hz AMOLED ডিসপ্লে রয়েছে। কন্টেন্ট দেখার জন্য এটি এবং ভালো। তাই যারা ইউটিউব ভিডিও, গেমিং করা বা সোস্যাল মিডিয়া ব্রাউজিং এর মতো কাজ অনেক সময় নিয়ে করে থাকেন। তাদের জন্য ২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল গুলোর সেরা একটি মোবাইল হবে Redmi Note 11 মোবাইল ফোনটি।

ফোন কোম্পানিগুলি সাধারণত এই বাজেট পরিসরে ভাল স্ন্যাপড্রাগন চিপ ব্যবহার করে না। কিন্তু রেডমি এখানে ব্যতিক্রম। এটি স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর দ্বারা চালিত যা গেমিং বা দৈনন্দিন কাজ হোক না কেন দুর্দান্ত পারফরম্যান্স সরবরাহ করতে পারে।

ক্যামেরা বিভাগেও এই ফোনটি অসাধারণ। কোয়াড ক্যামেরা সেটআপে একটি ৫০-মেগাপিক্সেল মেইন ক্যামেরা এবং একটি ৮-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা রয়েছে।

এছাড়াও একটি ১৩-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। চিন্তা করার কোন কারন নেই 5000mAh ব্যাটারি থাকছে Redmi anote 11 এই মোবাইলটির সাথে এবং দ্রুত চার্জ করার জন্য একটি ৩৩ ওয়াট এর ফাস্ট চার্জার দিয়ে থাকছে। এর সাথে পেয়ে যাবেন আকটি টাইপ সি চার্জিং ক্যাবল।

ফোনটির পারফরম্যান্স ও আউটলুক দেখলে কারো অপছন্দ হবে না। বিশেষ করে এই ফোনটির ব্যাক পার্ট বা পিছনের ডিজাইনটি বেশ আকর্ষনীয় ও নজর কারার মতো। ২০ হাজার টাকা দামের মোবাইল গুলোর মধ্যে Redmi Note 11 মোবাইলটি হতে পারে আপনার সেরা চয়েজ। এই মোবাইলটি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন।

ইনফিনিক্স নোট ১২ জি৯৬ – Infinix Note 12 G96

ইনফিনিক্স নোট ১২ জি৯৬ – Infinix Note 12 G96 এর স্পেসিফিকেশনঃ

দামঃ ১৯,২৯৯ – ৬/১২৮GB

        ২২,৯৯৯ – ৮/১২৮GB

ডিসপ্লে৬.7  ইঞ্চি
মেইন ক্যামেরা৫০+২+০.৩ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা১৬ মেগাপিক্সেল
র‍্যাম৬/৮ জিবি
স্টোরেজ১২৮/ ২৫৬ জিবি 
ব্যাটারি৫০০০ মিলিএম্প
প্রসেসরহেলিও জি ৯৬
দাম১৯,২৯৯ – ৬/১২৮GB২২,৯৯৯ – ৮/১২৮GB

ইনফিনিক্স নোট ১২ জি ৯৬ এই মোবাইলটি নতুন প্রসেসর ও নতুন ডিজাইন নিয়ে মার্কেটে এসেছে। মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর ব্যাবহার এর কারনে মূলত এই ফোনটির নাম। ২০ হাজার টাকার মধ্যে প্রায় বাজারের সেরা ফোনের খেতাব নিয়ে ফেলেছে ফোনটি। চলুন ইনফিনিক্স নোট ১২ জি৯৬ মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

Infinix Note 12 G96 এ থাকছে একটি অ্যামলেট প্যানেলের ৬.৭ ইঞ্চির ডিসপ্লে। তবে থাকছে না কোন ধরনের ডিসপ্লে রিফ্রেশরেট। ডিসপ্লে রেজুলেশন থাকছে ১০৮০x ২৪৮০ পিক্সেলের। ডিসপ্লের মাঝে উপরে থাকতে একটি ছোট্ট ওয়াটার ড্রপ ক্যামেরা। 

ড্রপটি অনেক ছোট হওয়ায়  ডিসপ্লে টি দেখতে অনেক সুন্দর লাগে।  ছোট্ট এই ওয়াটার ড্রপটিতে থাকছে ১৬ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা। ডিসপ্লে দের ব্রাইটনেস ভালো হওয়ায় ডাইল আইডিও কোনটি ব্যবহার করতে কোন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় না। 

Infinix Note 12 G96 এই ফোনটির পিছনে থাকা ক্যামেরা সেটাপ-টি অনেক আকর্ষণীয়। ট্রিপল ক্যামেরার একটি সেটআপ ব্যবহার করা হয়েছে ইনফিনিক্স নোট ১২ জি ৯৬ এই ফোনটিতে। রিয়ার প্যানেলে রয়েছে ত্রিপল ক্যামেরা সেটাপ।

মেইন ক্যামেরা হলো ১.৮ অ্যাপেচারের ৫০ মেগাপিক্সেলের। আরেকটি ক্যামেরা হলো ২.৪ আপেচারের ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা এবং আরেকটি QVGA রেজুলেশনের ক্যামেরা। এছারাও রয়েছে অটোফোকাস, এলইডি ফ্লাশ, HDR ও প্যানোরোমা এর সাপোর্ট।

সর্বোচ্চ 2K/30fps এ ভিডিও রেকর্ড করা যাবে। রয়েছে স্লোমোশন, টাইমলেপ্স সহ আরো অনেক ফিচারে ভিডিও করার সুবিধা। 

টেকনো স্পার্ক ৭ প্রো – Tecno Spark 7 Pro

টেকনো স্পার্ক ৭ প্রো – Tecno Spark 7 Pro এর স্পেসিফিকেশনঃ

দামঃ ১৩,৪৯০ টাকা 

ডিসপ্লে৬.৬  ইঞ্চি
মেইন ক্যামেরা৪৮ মেগাপিক্সেল ক্যামেরা
ফ্রন্ট ক্যামেরা৮ মেগাপিক্সেল
র‍্যাম৪/ ৬ জিবি
স্টোরেজ৬৪ জিবি 
ব্যাটারি৫০০০ মিলিএম্প
প্রসেসরমিডিয়াটেক হেলিও জি ৮০
দাম১৩,৪৯০ – ৪/৬৪GB১৪,৯৯০ -৬/ ৬৪GB

টেকনো কোম্পানি তাদের স্পার্ক সিরিজের নতুন একটি ফোন স্পার্ক ৭ প্রো বাজারে লঞ্চ করেছে কিছুদিন হলো। এই ফোনটির ডিজাইন, লুকিং এবং হেন্ডফিল খুবই অসাধারণ। ভালো পারফরম্যান্স প্রদান করার জন্য এই ফোনটিতে চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি ৮০।

এই প্রসেসরটি দৈনন্দিন জীবনের সকল কাজে কোন রকম ব্যাঘাত ঘটতে দিবে না।  ইন্টারনেট ব্রাউজিং, সোশ্যাল মিডিয়া এবং গেমিং এর ক্ষেত্রে এই চিপসের টি খুবই কার্যকর। 

Tecno Spark 7 Pro এই ফোনটিতে ৬.৬  ইঞ্চির একটি বেশ বড় মাপের আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ফোনটির ফ্রন্ট সাইডে ডিসপ্লের উপর একটি ছোট ওয়াটার ড্রপ ৮ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে, ক্যামেরাটির কোয়ালিটি মোটামুটি ভালই।

টেকনো স্পার্ক ৭ প্রো ব্যাক সাইডে ট্রিপল ক্যামেরা সেটআপ ব্যবহার করা হয়েছে, যার মেইন ক্যামেরাটি থাকছে ৪৮ মেগাপিক্সেলের। একটি এই আই ক্যামেরা থাকছে যেটার মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করতে সাহায্য করবে। 

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল গুলোর তালিকা ও বিস্তারিত আলোচনা করেছি।  যে কোন একটি মোবাইল নিশ্চয়ই আপনার পছন্দ হবে।  এই মোবাইল গুলোর মধ্যে কোন মোবাইলটি আপনার পছন্দ হয়েছে তা আমাদেরকে কমেন্ট করে জানাতে ভুলবেন না। 

২০ হাজার টাকার মধ্যে ভালো মোবাইল এর এই পোস্টটি যদি আপনাদের ভালোলেগে থাকে তাহলে বন্ধু-বান্ধবদের সাথে সোশ্যাল মিডিয়া এর মাধ্যমে শেয়ার করতে ভুলবেন না যাতে করে তারাও ২০ হাজার টাকার মধ্যে ভাল মোবাইল গুলোর তালিকা ও স্পেসিফিকেশন সম্পর্কে জানতে পারবে।  নিত্য নতুন পোস্ট পেতে আমাদের এই ওয়েব সাইটটি বুকমার্ক করে রাখুন। 

Leave a Comment