৭০০০ টাকার মধ্যে মোবাইল বাংলাদেশ

মধ্য আয়রে বাংলাদেশ লো বাজেট সেগমেন্ট ফোনগুলোর চাহিদা অনেক বেশি। আপনারা অনেকেই ৭০০০ টাকার মধ্যে মোবাইল ফোন লিখে অনলাইনে সার্চ করে থাকেন। আপনাদের সুবিধার্থে আমাদের এই আর্টিকেল এর মধ্যে আজকে ৭০০০ টাকা দামের মধ্যে মোবাইল ফোন নিয়ে বিস্তারিত আলোচনা করব। এখান থেকে চাইলে আপনি আপনার পছন্দের ফোনটি বেছে নিতে পারবেন।

৭০০০ টাকার মধ্যে মোবাইল

মোবাইল ফোন কেনার জন্য টাকা জমানোটা যত কষ্টকর। কম টাকার মধ্যে ভালো মানের একটি মোবাইল ফোন বেছে নেয়া বা খুঁজে বের করা ঠিক ততটাই কষ্টকর। মোবাইল ফোন কেনার আগে সকলেই ইন্টারনেটে সার্চ করে থাকি এটা জানার জন্য, যে কম টাকার মধ্যে কোন মোবাইল ফোনটি ভালো হবে। আমাদের আজকের তালিকায় থাকছে ৭০০০ টাকার মধ্যে ভালো কয়েকটা মোবাইল। তাহলে চলুন দেখে নেই মোবাইল গুলোর দাম ও স্পেসিফিকেশন।

Symphony i69 মোবাইলের দাম ও স্পেসিফিকেশন

                                          দামঃ ৬,৯৯০ টাকা

ডিসপ্লে৫.৭  ইঞ্চি
মেইন ক্যামেরা৮ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা5 মেগাপিক্সেল
র‍্যাম২ জিবি
স্টোরেজ৩২ জিবি 
ব্যাটারি৩০০০ মিলিএম্প
প্রসেসরঅক্টাকর 1.6GHz
দাম৬,৯৯০ টাকা

কম বাজেটের মধ্যে মোটামুটি ভালো মানের মোবাইল ফোন প্রোভাইড করে থাকে symphony কোম্পানি। Symphony i69 এই মোবাইল দিব তার মধ্যে অন্যতম একটি। ৫.৭ ইঞ্চির একটি আইপিএস এলসিডি প্যানেল ব্যবহার করা হয়েছে এই মোবাইল ফোনটিতে।  রিয়ার ক্যামেরা প্যানেলে থাকছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা। সেলফি তোলা ও ভিডিও কলে কথা বলার জন্য ফ্রন্টে থাকবে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

Symphony i69 এই মোবাইল ফোনটিতে র‍্যাম থাকবে ২ জিবি এবং রোম অর্থাৎ ইন্টার্নাল স্টোরেজ থাকবে ৩২ জিবি। দুইটি সিম কার্ডের পাশাপাশি একটি মাইক্রো এসডি কার্ড অর্থাৎ এক্সট্রা একটি মেমোরি কার্ড ব্যবহার করতে পারবেন সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত। ২জি, ৩জি এবং ৪জি নেটওয়ার্ক সাপোর্টের থাকবে এই মোবাইল ফোনটি। 

এই মোবাইল ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে 1.6GHz একটি প্রসেসর। ব্যাকআপ এর জন্য ৩০০০ মিলি আম্পিয়ারের একটি ব্যাটারির ব্যবহার করা হয়েছে। এই মোবাইল ফোনের দাম নির্ধারণ করা হয়েছে বাংলাদেশের বাজারে ৬৯৯০ টাকা মাত্র। 

Walton Primo EF10 মোবাইলের দাম ও স্পেসিফিকেশন 

                                           দামঃ ৬,৯৯০ টাকা

ডিসপ্লে৫.৪৫  ইঞ্চি
মেইন ক্যামেরা৮ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা5 মেগাপিক্সেল
র‍্যাম১ জিবি
স্টোরেজ১৬ জিবি 
ব্যাটারি৩০০০ মিলিএম্প
প্রসেসরঅক্টাকর 1.6GHz
দাম৬,৯৯০ টাকা

এখন আপনাদের সাথে কথা বলব ওয়ালটন কোম্পানির একটি মোবাইল সম্পর্কে। আমরা সকলে জানি ওয়ালটন বাংলাদেশি পণ্য। walton এর সকল অ্যাক্সেসরিজ বাইরে থেকে ইমপোর্ট করে বাংলাদেশে ম্যানুফ্যাকচার বা ফিটিং এর কাজ সম্পন্ন করা হয়। শুধু ওয়ালটন নয় বর্তমানে samsung realme সহ আরো কয়েকটি ব্র্যান্ডের ম্যানুফ্যাকচার এর কাজ করা হয় বাংলাদেশে। 

Walton primo ef10 এই মোবাইলটি এই মোবাইল ফোনটিতে ৫.৪৫ ইঞ্চির একটি আইপিএস টেকনোলজির ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। ডিসপ্লেটে রেজুলেশন থাকছে 720 x 1440 pixels। প্রটেকশন হিসেবে এই ডিসপ্লেটিতে ২.৫ ডি কার্ভ গ্লাস ব্যবহার করা হয়েছে।

আরো দেখুন

Walton primo ef10 এই মোবাইল ফোনটির র‍্যাম থাকবে ১ জিবি এবং রোম অর্থাৎ ইন্টার্নাল স্টোরেজ থাকবে ১৬ জিবি। আপনাদের যদি আরো বেশি স্টোরেজের দরকার হয় তাহলে এই মোবাইল ফোনটিতে এক্সটার্নাল sd card অর্থাৎ মেমোরি কার্ড হিসেবে সর্বোচ্চ ১২৮ জিবি পর্যন্ত sd card  ব্যবহার করতে পারবেন। 

Walton primo ef10 এই মোবাইল ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৬৯৯০ টাকা। 

Itel A26 মোবাইলের দাম ও স্পেসিফিকেশন 

                             দামঃ ৬,৮৯০ টাকা

ডিসপ্লে৫.৭  ইঞ্চি
মেইন ক্যামেরা৫ মেগাপিক্সেল 
ফ্রন্ট ক্যামেরা২ মেগাপিক্সেল
র‍্যাম২ জিবি
স্টোরেজ৩২ জিবি 
ব্যাটারি৩০২০ মিলিএম্প
প্রসেসরঅক্টাকর 1.4GHz
দাম৬,৯৯০ টাকা

কম দামি মোবাইল ফোন মার্কেটে লঞ্চ করে গ্রাহকদের মন জয় করে নেয়া সেই মোবাইল কোম্পানির নাম হচ্ছে আইটেল কোম্পানি। দামে কম মানে ভালো এটা হচ্ছে আইটেল কোম্পানি। Itel a26 এই মোবাইল ফোনটি জিবি র‍্যাম এবং ৩২ জিবি রোম ভেরিয়েন্ট মার্কেটে পেয়ে যাবেন মাত্র ৭ হাজার টাকার মধ্যে।

এই মোবাইল ফোনটিতে ৫.৭ ইঞ্চির একটি আইপিএস এলসিডি ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজুলেশন থাকছে 720 x 1520 pixels। Itel এই মোবাইলটি 4G নেটওয়ার্ক সাপোর্টেড। 4G নেটওয়ার্ক থাকায় এই মোবাইল ফোনটিতে ইন্টারনেট স্পিড মোটামুটি ভালো মাপের পাওয়া যাবে।

এক্সটার্নাল এসডি কার্ড

ডুয়েল সিম এর সাথে এক্সটার্নাল একটি এসডি কার্ড স্লট থাকতে মোবাইলে। এক্সটার্নাল এসডি কার্ড হিসেবে সর্বোচ্চ ৬৪ জিবি পর্যন্ত একটি এসডি কার্ড ব্যবহার করা যাবে এই মোবাইলে। এই মোবাইলের রিয়ার প্যানেলে ৫ মেগাপিক্সেলের একটি ক্যামেরা এবং সেলফি বা ভিডিও কলে কথা বলার জন্য ফ্রন্টে ২ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ৩০২০ মিলিম্পিয়ারের একটি ব্যাটারি ব্যবহার করা হয়েছে আইটেল এ২৬ এই মোবাইল ফোনটিতে। Itel a26 এই মোবাইল ফোনটির বাংলাদেশের দাম নির্ধারণ করা হয়েছে ৬,৮৯০ টাকা মাত্র। 

বন্ধুরা, আশা করি ৭০০০ টাকা দামের মধ্যে মোবাইল ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারিত তথ্য আপনারা আমাদের এই পোষ্টের মাধ্যমে জানতে পেরেছেন। আমাদের এই পোস্টটি যদি আপনাদের কাছে ভাল লেগে থাকে। তাহলে বন্ধু-বান্ধবের সাথে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করতে ভুলবেননা।

এতে করে তারাও 7000 টাকা দামের মধ্যে মোবাইল গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য ভাল খারাপ দিক গুলো জানতে পারবে। নিয়মিত টেক রিলেটেড পোস্ট পেতে আমাদের এই ওয়েবসাইটটি বুকমার্ক করে রাখতে পারেন। পরবর্তীতে কোন বিষয়ে পোস্ট দেখতে চান তা অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের একটি কমেন্টই আমাদেরকে নিত্যনতুন পোস্ট লিখতে উৎসাহিত করে। 

Leave a Comment