সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩

আপনি যদি বাংলাদেশি টাকার সাথে সিঙ্গাপুরের টাকার মান জানতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে এখন আপনি অবশ্যই একটি সঠিক ওয়েবসাইটে এসেছেন। আমরা আজকে আমাদের এই পোস্টটি বাংলাদেশি টাকার সাথে সিঙ্গাপুরের টাকার মান সম্পূর্ণ বিস্তারিত ভাবে তুলে ধরবো। তাই পোস্টটি শেষ না হওয়া অব্দি আমাদের স্তাহে থাকুন।

বর্তমান বিশ্বের কাছে সিঙ্গাপুর একটি উন্নত এবং জনপ্রিয় দেশ হিসাবে সুপরিচিত। পৃথিবীর বিভিন্ন দেশ থেকে সিঙ্গাপুরে অসংখ্য মানুষ কর্মসংস্থান তৈরি করে অবস্থান করছে এই দেশটিতে। ১৯৬০ এর দশকে দেশটির আয়তন ছিল প্রায় ৫৮২ কিলোমিটার কিন্তু বর্তমানে সিঙ্গাপুরের আয়তন ৬৯৯ কিলোমিটার।

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩

অসংখ্য প্রবাসী সিঙ্গাপুর থেকে টাকা ইনকাম করে ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন করে থাকে। আপনি যদি ব্যাংক থেকে সিঙ্গাপুরের ডলার রেট বেশি পেতে চান তাহলে আপনাকে অবশ্যই প্রতিদিনের সিঙ্গাপুর এক ডলার সমান বাংলাদেশের কত টাকা হয় এটা জেনে রাখতে হবে। 

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তরঃ সিঙ্গাপুর ১ টাকা = বাংলাদেশের ৭১ টাকা। 

বাংলাদেশ থেকে প্রায় পাঁচ লক্ষ প্রবাসী এই দেশটিতে অবস্থান করছে। প্রতিমাসে তারা কোটি কোটি টাকা রেমিটেন্স বাংলাদেশে প্রেরণ করছে। তাই আপনি যদি একজন সিঙ্গাপুর প্রবাসী হন তাহলে আজকের এই পোষ্ট থেকে জেনে নিতে পারবেন সিঙ্গাপুর এক টাকা বাংলাদেশের কত টাকা হয়। আরো বিস্তারিত তথ্য নিচে তুলে ধরছি। 

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা ২০২৩

 বাংলাদেশের যত প্রবাসী আছে যারা সিঙ্গাপুরে কাজ করেন তাদের মাসিক বেতন ডলারে হিসাব করে দেওয়া হয়। পরবর্তীতে ব্যাংকের মাধ্যমে ডলার পাঠালে বাংলাদেশ ব্যাংক একটি নির্দিষ্ট পরিমান অর্থ প্রদান করে থাকে। তাই যারা আজকের সিঙ্গাপুর ডলার সর্বশেষ রেট জানতে চাচ্ছেন তাদের জন্য সর্বশেষ আপডেট অনুযায়ী তথ্য প্রদান করা হলোঃ

সিঙ্গাপুর ১ টাকা = বাংলাদেশের ৭১ টাকা। 

আরোও দেখুন>>>

বর্তমান বিশ্বের বিভিন্ন দেশের অর্থনৈতিক দিক গুলোর অবস্থা খারাপ হওয়ার কারণে সিঙ্গাপুর ডলার রেটের সাথে অনেক দেশের টাকার মানের ব্যপক পরিবর্তন ঘটেছে। আমরা সবাই চাই ব্যাংকের মাধ্যমে ডলার রেট বেশি করে পেতে। যার জন্য আমাদের সবাইকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রকাশিত প্রতিদিনের সিঙ্গাপুর ডলার রেট দেখে টাকা পাঠাতে হবে। সিঙ্গাপুর থেকে বর্তমানে এক ডলার প্রেরণ করলে আপনি বাংলাদেশী টাকায় পাবেন ৭১ টাকা।

আমরা আমাদের ওয়েবসাইটটিতে নিয়মিত বিভিন্ন দেশের টাকার মান সম্পর্কে পোস্ট করে থাকি। আমাদের পোস্টটি যদি আপনার কাছে ভালো লেগে থাকে তাহলে অবশ্যই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে শেয়ার করে আপনার কাছের মানুষদের দেখার সুযোগ তৈরি করে দিন, সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

সিঙ্গাপুর ১ টাকা নিয়ে কিছু প্রশ্ন উত্তর: 

সিঙ্গাপুর ১ টাকা বাংলাদেশের কত টাকা

সিঙ্গাপুর ১ টাকা = বাংলাদেশের ৭১ টাকা। 

আমেরিকার মুদ্রার নাম কি? 

আমেরিকার মুদ্রার নাম হচ্ছে ডলার।

Leave a Comment